নয়নের ভালোবাসা
- সৌরভ হালদার ২৭-০৪-২০২৪

নয়নের ভালোবাস
----------এসকেএইচ সৌরভ হালদার

সুন্দর সুরলা আকাশে,
শরৎতের গন্ধ ভেসে আছে
প্রেম ছলনা করিনু কন্যা।
চোখের জল যেন নয়নেরও মনে যাগে
কি করি এখন?
ভালোবাসার অভিনয়ে করিনু কন্যা,
বুকে আগুন জ্বলে কষ্টে ভরে যাই এ মন। সুখের ঠিকনা খুজি
দারে দারে, পায়নি কোন
মনের কারাগারে।
বন্ধু তরে বলে;
সুখ পাখি উড়ে এসো,
নয়নের ঠিকানাই চিঠি লিখ।
ভালোবাসা দিয়ে যাও মুগ্ধ ভরা দেশময়,
নয়ন তবে বলে হেথা
ভালোবাসা নাই মোর এ জীবন।
লতা মঙ্গেশকার _এর গানের কথাই
“প্রেম একবারি এসেছিলো
নিরবে”
নয়ন এখনো তাকিয়ে থাকি পথচেয়ে,
দুংখ যেন শেষ হয়েও হয়না
শেষ।
প্রেমে প্রেমে জীবন মরণ,
সুখ দুংখ কষ্টের ক্ষরন।

কোন এক সময়ে লেখা 2018 সালে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।